কোহলিরা বিশ্বকাপের ফাইনালে গেলে চাকরি যাবে অনেকের

আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলেছে টি২০ বিশ্বকাপ। ক্রিকেটের এই মহারণকে সামনে রেখে এরইমধ্যে শুরু হয়ে গেল জল্পনা-কল্পনা। বিশেষ করে ভারতীয়রা বেশ রোমাঞ্চিত। অনেকে তাদের হানিমুনও বাতিল করেছেন। আবার কোহলিরা যদি বিশ্বকাপের ফাইনালে যায় তাহলে চাকরি যাবে বহু মানুষের!

সম্প্রতি একটি সমীক্ষায় প্রকাশ পেল এমন তথ্য। যেখানে বলা হয়, অস্ট্রেলিয়ায় টি২০ বিশ্বকাপের জন্য ৪২ শতাংশ ভারতীয় নিজেদের মধুচন্দ্রিমা বাতিল করে দিয়েছেন। শুধু তাই নয়, ক্রিকেটকে তারা এতটাই ভালবাসেন যে, ভারতের খেলা দেখতে চাকরি ছাড়তেও নাকি তারা প্রস্তুত। ১৮ থেকে ২৯ বছর বয়সী প্রায় ২৩ হাজার ভারতীয় ক্রীড়া সমর্থকের উপর সমীক্ষা চালিয়েছিল বুকিং ডট কম নামে একটি সংস্থা। সেখানেই উঠে এসেছে এই তথ্য। সংস্থার পক্ষ থেকে জানানো হয়, ২০২০ অলিম্পিক এবং টি২০ বিশ্বকাপ নিয়ে ক্রীড়াপ্রেমিদের মধ্যে উত্তেজনা তুঙ্গে।

সমীক্ষায় দেখা যায়, বিশ্বকাপে ভারত যদি ফাইনালে পৌঁছায় তাহলে এর মধ্যে ৪১ শতাংশের চাকরি চলে যেতে পারে, কারণ কাজ ছেড়ে ভারতীয় দলকে সমর্থন করতে ওই সমর্থকরা অস্ট্রেলিয়া যাবেন। অন্যদিকে মধুচন্দ্রিমা বাতিল করতে হবে ৪২ শতাংশ মানুষকে।

আপনি আরও পড়তে পারেন